ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

হেফাজত নেতা ইলিয়াস হামিদী সাত দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
হেফাজত নেতা ইলিয়াস হামিদী সাত দিনের রিমান্ডে হেফাজত নেতা ইলিয়াস হামিদী সাত দিনের রিমান্ডে।

ঢাকা: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহ-অর্থ সম্পাদক ও ঢাকা মহানগর সহ-সভাপতি মুফতি ইলিয়াস হামিদীর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসান রিমান্ডের এই আদেশ দেন।

ঢাকার কেরানীগঞ্জ থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধী আইনের মামলায় তার ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ডের এই আদেশ দেন।

নাশকতার পরিকল্পনা, ধর্মীয় উগ্রবাদিতা ও অপপ্রচার চালানোর অভিযোগে সোমবার (১২ এপ্রিল) রাতে কেরাণীগঞ্জের ঘাটারচর তারবিয়াতুল উম্মাহ মাদ্রাসা থেকে ইলিয়াস হামিদীকে গ্রেফতার করে র‍্যাব-২।

পুলিশ জানায়, মুফতি ইলিয়াসসহ মোট নয় জনের বিরুদ্ধে ২০০৯ সালের সন্ত্রাসবিরোধী আইনের (সংশোধন -২০১৩) ১০/১১/১২/১৩ ধারায় মামলা হয়েছে। র‍্যাব-২ এর ওয়ারেন্ট অফিসার জামাল উদ্দিন বাদী হয়ে এই মামলা করেন। মামলায় পলাতক আট জনকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এরা হলেন- শরীফ হোসাইন (৩৫), জাকির হোসেন (২৯), শফিকুল ইসলাম (২৮), ইউসুফ (৫২), ফজলুর রহমান (৪০), হেলেন (৫২), মামুন (৪০) ও  ইউনুস (৫৫)।

এজাহারে বলা হয়, ঢাকা, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্নস্থানে যে নাশকতা করা হয়েছ তার প্রত্যেকটিতে তিনি মদদ দিয়েছেন। ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে একযোগে তাদের আরো নাশকতার পরিকল্পনা ছিলো।

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
কেআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।