ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

লকডাউনে সীমিত পরিসরে হাইকোর্টের ৪ ভার্চ্যুয়াল বেঞ্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
লকডাউনে সীমিত পরিসরে হাইকোর্টের ৪ ভার্চ্যুয়াল বেঞ্চ

ঢাকা: ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপের মধ্যে স্বাভাবিক কারযক্রম বন্ধ রেখে ভার্চ্যুয়ালি সীমিত পরিসরে বিচারিক কাজ পরিচালনা করবেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ।

প্রধান বিচারপতির আদেশে এ বিষয়ে মঙ্গলবার (১৩ এপ্রিল) বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর সই করা বিজ্ঞপ্তির ভাষ্যমতে, করোনা ভাইরাসের বিস্তার রোধে মন্ত্রিপরিষদ বিভাগের ১২ এপ্রিল জারি করা প্রজ্ঞাপন অনুসারে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান আগামী ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখাসহ সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। এমন পরিস্থিতে হাইকোর্ট বিভাগের স্বাভাবিক কার্যক্রম বন্ধ রেখে জনগণের সাংবিধানিক অধিকার রক্ষার্থে ভার্চ্যুয়ালি সীমিত পরিসরে বিচার কাজ পরিচালনা করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১ এপ্রিলে হাইকোর্ট বিভাগের জারি করা বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় ৫ এপ্রিল হতে এফিডেভিট করা অতীব জরুরি বিষয়ে রিট, দেওয়ানি ও ফৌজদারি এবং কোম্পানি ও অ্যাডমিরালিটি সংক্রান্তে প্রধান বিচারপতির গঠন করা বেঞ্চসমূহ ভার্চ্যুয়াল মাধ্যমে শুনানি করবেন। সংশ্লিষ্ট আদালত মামলার তারিখ ও সময় নির্ধারণ করবেন।

** লকডাউনে ভার্চ্যুয়ালি আপিল বিভাগ চলবে সীমিত পরিসরে

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।