ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বায়রা নির্বাচন: ভোটার তালিকায় তিনজনের নাম অন্তর্ভুক্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
বায়রা নির্বাচন: ভোটার তালিকায় তিনজনের নাম অন্তর্ভুক্তির নির্দেশ

ঢাকা: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) নির্বাচনের জন্য প্রকাশিত ভোটার তালিকায় তিনজনের নাম অন্তর্ভুক্ত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

পৃথক রিট আবেদনের পরিপ্রক্ষেতে রোববার (১১ এপ্রিল) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার আখতার ইমাম, ব্যারিস্টার রাশনা ইমাম ও অ্যাডভোকেট মাহবুবুর রশিদ। বায়রার পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবু তালেব।
 
রুহুল আমীন স্বপন ও জয়নাল আবেদীনসহ তিনজন ওই রিট আবেদন করেছিলেন।

এদিকে, আরও ১০ জনকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে আরও একটি রিট আবেদন করা হয়েছে। ওই রিট আবেদনের ওপর সোমবার (১২ এপ্রিল) শুনানি হতে পারে বলে জানিয়েছেন ব্যারিস্টার রাশনা ইমাম।

আগামী ২২ মে বায়রা নির্বাচন। এ নির্বাচন উপলক্ষে গত ৬ এপ্রিল চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। প্রকাশিত তালিকা অনুযায়ী ৭৬৩ জনকে ভোটার করা হয়েছে। এ নির্বাচনে সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। তবে তালিকায় কেউ কেউ বাদ পড়েছেন। এরকম বাদপড়াদের মধ্যে তিন ব্যক্তি পৃথক রিট করেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।