ঢাকা, সোমবার, ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১, ২৮ শাবান ১৪৪২

আইন ও আদালত

সোনারগাঁয়ে হেফাজতের সহিংসতা মামলায় গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
সোনারগাঁয়ে হেফাজতের সহিংসতা মামলায় গ্রেফতার ৫

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত রয়েল রিসোর্টে হেফাজত কর্মীদের হামলার ঘটনায় দায়ের করা মামলায় এজহারভুক্ত ৫ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

আটকরা হলেন- উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের পঞ্চবটি গ্রামের আব্দুল কাদিরের ছেলে রাজু ও আবু রায়হান এবং মোক্তার হোসেনের ছেলে ইমরান, খাসনগর দিঘিরপাড় গ্রামের আব্দুল মতিনের ছেলে আকাশ।

অপরজনের নাম মো. মোস্তফা।

বুধবার (৭ এপ্রিল) রাতে ও বৃহস্পতিবার (৮ এপ্রিল) তাদের গ্রেফতার করা হয়। সোনারগাঁ থানার উপ-​পরিদর্শক (এসআই) ইয়াউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার রাতে ও বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করে পুলিশ। এর আগে মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে বাংলাবাজার এলাকা থেকে মো. মোস্তফা নামে একজনকে গ্রেফতার করা হয়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, হেফাজত নেতাকর্মীদের সহিংসতার ঘটনায় মামলায় এজহারভুক্ত পাঁচ আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করার ঘটনায় উত্তপ্ত হয়ে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, যুবলীগ ও ছাত্রলীগ দুই নেতার বাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠান ও রয়্যাল রিসোর্ট ভাঙচুর করেন হেফাজত কর্মীরা।

এ ঘটনায় সোনারগাঁ থানায় দুই পুলিশ কর্মকর্তা বাদী হয়ে সোনারগাঁয়ে ভাঙচুর, সহিংসতা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে দুটি ও হেফাজত নেতাকর্মীদের হামলায় আহত হাবিবুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন।

দুই পুলিশ কর্মকর্তার দুই মামলায় মামুনুল হকসহ ৮৩ জনের নামোল্লেখ করে ৫০০ থেকে ৬০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। এ ছাড়া হাবিবুর রহমানের ওপর হামলার ঘটনায় হেফাজত কর্মীদের ১৭ জনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা শতাধিক আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa