ঢাকা, রবিবার, ৫ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

আইন ও আদালত

পি কে হালদারসহ ১২৯ জনকে হাইকোর্টে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
পি কে হালদারসহ ১২৯ জনকে হাইকোর্টে তলব

ঢাকা: ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেড থেকে ঋণ নেওয়ার ঘটনায় বিদেশে পালিয়ে থাকা প্রশান্ত কুমার (পি কে) হালদারসহ ১২৯ জনকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২৪ ও ২৫ মে তাদের হাইকোর্টে হাজির হয়ে ইন্টারন্যাশনাল লিজিং থেকে নেওয়া ১৮শ’ কোটি টাকা কীভাবে ফেরত দেবে সে বিষয়ে সুনির্দিষ্ট ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্টের একক বেঞ্চ ১৬ মার্চ এ আদেশ দেন। বুধবার (০৭ এপ্রিল) ওই আদেশের লিখিত অনুলিপি পাওয়া গেছে। ইন্টারন্যাশনাল লিজিংয়ের আবেদনে এ আদেশ দেওয়া হয়।

আদালতে আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন। তিনি জানিয়েছেন, প্রশান্ত কুমার হালদারসহ ১২৯ ব্যক্তি ১৮শ’ কোটি টাকা ঋণ নিয়ে তা আর ফেরত দিচ্ছেন না। আদালত তাদের হাজির হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছেন।

এর আগে ওই প্রতিষ্ঠান থেকে ১৮শ’ এক কোটি ২ লাখ ১৪ হাজার ৪১১ টাকা ঋণ নিয়ে ফেরত দিচ্ছে না এমন ১২৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ও গৃহীত ঋণের টাকার হিসাব দাখিল করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা,এপ্রিল ০৭, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa