ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

আনসার আল-ইসলামের দুই সদস্য রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২১
আনসার আল-ইসলামের দুই সদস্য রিমান্ডে

ঢাকা: রাজধানীর পল্টন থেকে গ্রেফতার আনসার আল-ইসলামের দুই সদস্যকে চারদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

তারা হলেন- আরিফুল ইসলাম ওরফে জাহেদ এবং বাকী বিল্লাহ ওরফে আবু সামির।

মঙ্গলবার (৬ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল রিমান্ডের এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের এন্ট্রি ইলিগ্যাল আর্মস অ্যান্ড ক্যানাইন টিমের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ সাইফুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের চারদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

গত ৫ মে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে পল্টন থানাধীন সুরমা টাওয়ারের সামনে থেকে এ দুজনকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, আসামিরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। আরিফুল ইসলাম ২০১৪ সালে এ সংগঠনে যোগ দেন এবং বর্তমানে তিনি এ সংগঠনের উত্তরা এলাকার দায়িত্বশীল হিসেবে আছেন। বাকী বিল্লাল এ সংগঠনের তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান। ইতোপূর্বে পুলিশের সঙ্গে জঙ্গিবিরোধী তৎপরতার কারণে বিধ্বস্ত, সরকার কর্তৃক নিষিদ্ধ এ জঙ্গি সংগঠনকে পুনরায় সংগঠিত করাসহ কথিত জিহাদের নামে দেশের মধ্যে টার্গেট কিলিংয়ের মাধ্যমে নাশকতা তৈরি, বিভিন্ন ধরনের অ্যানক্রিপটেড সিক্রেট অ্যাপস ব্যবহার করে উগ্রবাদী মতাদর্শ ও প্রপাগান্ডা প্রচারের মাধ্যমে নতুন সদস্য নিয়োগ এবং সাদকাহ প্রদান ও সংগ্রহের মাধ্যমে জঙ্গি অর্থায়ন করতো।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa