ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ধর্ষণের শিকার রাবিছাত্রী: আসামি মাহফুজের জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২১
ধর্ষণের শিকার রাবিছাত্রী: আসামি মাহফুজের জামিন স্থগিত

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় গ্রেফতার মো. মাহফুজুর রহমানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

মঙ্গলবার (৬ এপ্রিল) আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আট সপ্তাহের জন্য হাইকোর্টের জামিনাদেশ ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

ফলে জামিনে মাহফুজের কারা মুক্তি আটকে গেছে বলে জানান আইনজীবীরা।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যার্টনি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন।

গত বছরের ২৪ জানুয়ারি রাতে ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা সাঁকোপাড়া এলাকার একটি মেসে নিয়ে যান মাহফুজুর। সেখানে ওই ছাত্রী ধর্ষণের শিকার হন।

বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে ২০২০ সালের ২৪ জানুয়ারি মাহফুজুর রহমান রাবির ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা সাঁকোপাড়া এলাকার মেসে নিয়ে যান। সেখানে ওই ছাত্রী ধর্ষণের শিকার হন। ওই সময় ধর্ষণের ভিডিও ধারণ করে তার বন্ধু বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী প্লাবন সরকার, রাফসান, জয়, জীবন ও বিশাল।

পরে ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে তারা। তাদের দাবিকৃত টাকা না দিলে ধারণকৃত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে ওই দিন গভীর রাতে ছাত্রীকে ছেড়ে দেয়।

এর পরে ওই বছরের ২৭ জানুয়ারি দুপুরে ধর্ষণের শিকার ছাত্রী মতিহার থানায় মামলা করেন। এরপর অভিযান চালিয়ে মাহফুজুর রহমান ও তার দুই বন্ধু প্লাবন সরকার এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রাফসানকে গ্রেফতার করে পুলিশ।

ওই মামলায় ২৫ মার্চ হাইকোর্ট মাহফুজুর রহমানকে ছয় মাসের অন্তবর্তীকালীন জামিন দেন। এই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।