ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

আইন ও আদালত

ছাত্র অধিকার পরিষদের চার নেতাকর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
ছাত্র অধিকার পরিষদের চার নেতাকর্মী কারাগারে

ঢাকা: সরকারি কাজে বাধাদান ও বিশেষ ক্ষমতা আইনে শাহবাগ থানা দায়ের মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের চার নেতাকর্মীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (০১ এপ্রিল) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

চার দিনের রিমান্ড শেষে এদিন তাদের আদালতে হাজির করা হয়। এ সময় তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

অপরদিকে জামিন চেয়ে আবেদন করেন আইনজীবী সিরাজুল ইসলাম, খাদেমুল ইসলাম, তৌফিক শাহরিয়ার ও মো. পারভেজ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৮ মার্চ তাদের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন।

একই দিনে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জসিম মতিঝিল থানার মামলায় অপর চার আসামি ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক শাকিল উজ্জামান, আল আমিন মিনা, মো. ইব্রাহিম ও সাইফুল ইসলাম সাইফকে দুই দিনের রিমান্ডে পাঠান। গত ৩০ মার্চ রিমান্ড শেষে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানো হয়।

এছাড়া ওইদিন মতিঝিল থানার মামলায় ছাত্র অধিকার পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন।

গত ২৫ মার্চ মতিঝিলে ছাত্র ও যুব অধিকার পরিষদের সংঘর্ষের ঘটনায় মতিঝিল থানায় প্রথম মামলা হয়। এরপর গত ২৭ মার্চ প্রেসক্লাবের সামনে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানায় মামলা হয়। উভয় মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক বাদে সংগঠনটির শীর্ষ নেতাদের আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa