ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুর্নীতির মামলা স্থগিত চেয়ে দুলুর আবেদনের ওপর আদেশ ৪ এপ্রিল

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
দুর্নীতির মামলা স্থগিত চেয়ে দুলুর আবেদনের ওপর আদেশ ৪ এপ্রিল

ঢাকা: দুর্নীতির অভিযোগে করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) রুহুল কুদ্দুস তালুকদার দুলুর আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এসএম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য ৪ এপ্রিল দিন ধার্য করেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুলুর পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ আলী।

২০০৭ সালে জ্ঞাত আয় বহির্ভূত ৯ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকা অর্জনের অভিযোগে আদাবর থানায় মামলা করে দুদক। এ মামলায় একই বছরের ২৯ আগস্ট অভিযোগ গঠন করে আদালত। পরে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন দুলু। হাইকোর্ট দুলুর আবেদন গ্রহণ করে ২০১২ সালের ১৮ জুলাই মামলাটি বাতিল করে দেন। এর বিরুদ্ধে আপিলে যায় দুদক।  

২০১৫ সালের ২ নভেম্বর আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিলের আদেশ দেন।

এ আদেশের পর ঢাকার বিশেষ জজ আদালত-১ এ দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলার কার্যক্রম শুরু হয়।

খুরশীদ আলম খান জানান, এ মামলায় বিচারিক আদালতে ৩৩ সাক্ষী হয়ে গেছে। এ অবস্থায় ৩৪৪ এ ওনারা একটি আবেদন করেছেন। যেটি বিচারিক আদালতে খারিজ হয়ে গেছে। এখন হাইকোর্টে আবেদন করেছেন।  

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।