ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বগুড়ায় মাকে হত্যার দায়ে দুই ছেলে ও দুই পুত্রবধূর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
বগুড়ায় মাকে হত্যার দায়ে দুই ছেলে ও দুই পুত্রবধূর যাবজ্জীবন প্রতীকী ছবি

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় জহুরা বেওয়া (৭০) নামে এক বৃদ্ধাকে হত্যার দায়ে তার দুই ছেলে ও দুই পুত্রবধূকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৩১ মার্চ) বগুড়ার ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিসেস ইসরাত জাহান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বগুড়ার শিবগঞ্জ উপজেলার তালিবপুর নয়াপাড়া গ্রামের মৃত সিরাজ উদ্দিনের বড় ছেলে জহির উদ্দিন (৪৫) ও তার স্ত্রী রেহেনা বিবি (৪০), মেজ ছেলে ইয়াছিন আলী (৪২) এবং তার স্ত্রী রহিমা বিবি (৩৫)।

রায়ে বিচারক দণ্ডপ্রাপ্ত ৪ জনকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় ওই ৪ আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।
বগুড়ার ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট নাছিমুল করিম হলি জানান, শিবগঞ্জ উপজেলার তালিবপুর নয়াপাড়া গ্রামের মৃত সিরাজ উদ্দিনের স্ত্রী জহুরা বেওয়ার তিন ছেলে ছিল। প্রায় এক যুগ আগে ২০০৮ সালে তিনি তার মালিকানাধীন ৪০ শতাংশ জমি ছোট ছেলে জসিম উদ্দিনের নামে লিখে দেন। এতে অপর দুই ছেলে জহির উদ্দিন এবং ইয়াছিন আলী ক্ষিপ্ত হয়ে ওঠেন। একপর্যায়ে ২০০৮ সালের ৭ জুলাই তারা তাদের মাকে ধারালো অস্ত্র দিয়ে হত্যার পর মরদেহ পাশের পতিত জমিতে ফেলে রাখে। মরদেহটি উদ্ধারের পর নিহত জহুরা বেওয়ার ছোট ছেলে জসিম উদ্দিন তার বড় দুই ভাই এবং তাদের দুই স্ত্রীর বিরুদ্ধে মাকে হত্যার অভিযোগ এনে শিবগঞ্জ থনায় মামলা করেন। তিন মাসেরও বেশি সময় তদন্তের পর পুলিশ ওই মামলায় ২০০৮ সালের ১৯ অক্টোবর অভিযুক্ত ৪ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।