ঢাকা, মঙ্গলবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৬ জুন ২০২৩, ১৭ জিলকদ ১৪৪৪

আইন ও আদালত

বোয়ালখালী পৌরসভায় মেয়র পদে নির্বাচনে থাকছেন ইদ্রিস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
বোয়ালখালী পৌরসভায় মেয়র পদে নির্বাচনে থাকছেন ইদ্রিস

ঢাকা: চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা মো. ইদ্রিস আলমকে প্রতীক বরাদ্দের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকা প্রতীকের প্রার্থী মো. জহুরুল ইসলামকে মেয়র ঘোষণা করার সিদ্ধান্ত স্থগিত করেছেন।

মো. ইদ্রিস আলমের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বুধবার (৩০ মার্চ) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও মো. আক্তার রসুল (মুরাদ)। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি বিপুল বাগমার। জহুরুল ইসলামের পক্ষে ছিলেন আইনজীবী মো. নাজমুল হুদা।

আগামী ১১ এপ্রিল ওই পৌরসভার নির্বাচনের জন্য দিন ধার্য রয়েছে।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

নির্বাচনে মেয়র পদে মো. জহুরুল ইসলাম জহুর (নৌকা প্রতীক), পৌর বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান মেয়র আবুল কালাম আবু (স্বতন্ত্র) এবং যুবলীগ নেতা মো. ইদ্রিস আলম (স্বতন্ত্র) মনোনয়নপত্র দাখিল করেন।

গত ১৯ মার্চ ঋণখেলাপির অভিযোগে আবুল কালাম আবু এবং প্রয়োজনীয় কাগজপত্র দাখিল না করায় মো. ইদ্রিস আলমের প্রার্থিতা বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা। এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন মো. ইদ্রিস আলম। কিন্তু  ২৩ মার্চ জেলা কর্মকর্তা তার আপিল খারিজ করে দেন।

পরে প্রতিদ্ধন্দ্বী প্রার্থী না থাকায় জহুরুল ইসলাম জহুরকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। পরে হাইকোর্টে রিট করেন মো. ইদ্রিস আলম।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa