ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কিশোরগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রীসহ ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
কিশোরগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রীসহ ৩ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে গৃহবধূ সিদ্দিকা বেগম হত্যা মামলায় স্বামী-স্ত্রীসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক দণ্ডপ্রাপ্ত আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়।

বুধবার (৩১ মার্চ) সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন। রায় ঘোষণার সময় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি কামরুজ্জামান (৩২) পলাতক ছিলেন। বাকি আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।
 
আদালতের পেশকার আমিনুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের মাইজহাটি-কোনাপাড়া গ্রামের মোজাম্মেল হক (৪০), তার স্ত্রী সাজেদা খাতুন (৩৫) ও কামরুজ্জামান (৩২)।

মামলার বিবরণে জানা যায়, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মাইজহাটি-কোনাপাড়া গ্রামের কৃষক আব্দুল কদ্দুসের সঙ্গে একই এলাকার মোজাম্মেল হকের বিরোধ চলছিল। এর জের ধরে ২০০৯ সালের ৮ মে সন্ধ্যার দিকে আসামিরা আব্দুল কদ্দুসের স্ত্রী সিদ্দিকা বেগমকে পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহত সিদ্দিকা বেগমের স্বামী আবদুল কুদ্দুস বাদী হয়ে চারজনকে আসামি করে পাকুন্দিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ২০১০ সালের ৭ আগস্ট আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ। মামলা চলার সময় এক আসামির মৃত্যু হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। সাক্ষ্য ও জেরা শেষে আদালতে বুধবার (৩১ মার্চ) সকালে এ রায় ঘোষণা করেন বিচারক।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট জীবন কুমার রায় ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবু নাসের ফারুক (সঞ্জু)।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।