ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

আইন ও আদালত

গাইবান্ধায় শিশু হত্যায় ৫ জনের আমৃত্যু কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
গাইবান্ধায় শিশু হত্যায় ৫ জনের আমৃত্যু কারাদণ্ড

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাটে শিশু আরিফুল হত্যা মামলায় ৫ জনকে আমৃত্যু কারাদণ্ড ও এক লাখ টাকা করে জরিমানা করেছেন জেলা ও দায়রা জজ আদালত। সেই সঙ্গে ২ জনকে খালাস দেওয়া হয়।

বুধবার (৩১ মার্চ) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- গোলজার রহমান খন্দকার (৪৫), সাহেব খন্দকার (৪৩), হারুন খন্দকার (২৮), ফরিদুল খন্দকার (৩০) ও জরিদুল ইসলাম খন্দকার (২৮)। খালাস প্রাপ্তরা হলেন- আনোয়ারা বেগম (৪৭) ও হালিমা বেগম (৪৫)। সকলেই গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট এলাকার বাসিন্দা।

শিশু আরিফুল গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট এলাকার বাকী মিয়ার ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ প্রিন্স বাংলানিউজকে জানান, গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাটে জমি নিয়ে বিরোধের জের ধরে নিহত শিশু আরিফুলের নানা জালাল উদ্দিনের সঙ্গে প্রতিবেশী গোলজার গংদের বিরোধ চলছিল। ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি দুপুরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে প্রতিপক্ষের মারধরে আরিফুলের মাথার হাড় ভেঙে যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি। এ ব্যাপারে শিশুটির নানা জালাল উদ্দিন বাদী হয়ে মামলা করেন।

মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে সকল আসামিদের উপস্থিতিতে বিচারক এ মামলার রায় দেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।