ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গাজীপুর প্রেসক্লাবের নির্বাচন চেয়ে হাইকোর্টে রিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
গাজীপুর প্রেসক্লাবের নির্বাচন চেয়ে হাইকোর্টে রিট

ঢাকা: গাজীপুর প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

সোমবার (২২ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ সামসুল হক রিপন।

রিট আবেদনে অ্যাডহক কমিটি গঠনের মাধ্যমে গাজীপুর প্রেসক্লাবের নির্বাচন করতে কেন নির্দেশ দেওয়া হবে না সে মর্মে রুল জারির আবেদন জানানো হয়েছে।

আদালতে আবেদনকারীর আইনজীবী হিসেবে রয়েছেন ব্যারিস্টার মোহাম্মদ মেহেদী হাসান। তিনি রিটের বিষয়টি নিশ্চিত করেছেন।
আবেদনে সমাজ কল্যাণ সচিব, গাজীপুরের জেলা প্রশাসক, গাজীপুর জেলার সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক ও গাজীপুর জেলা ম্যাজিস্ট্রেটকে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে বলা হয়, গাজীপুর প্রেসক্লাবের সবশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ২০ এপ্রিল। প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী প্রতিবছর বার্ষিক সাধারণসভা শেষে নির্বাচন হওয়ার কথা। নির্ধারিত মেয়াদ শেষে ২০১৯-২০ সালের কমিটি গত বছরের ৯ মার্চ একটি নির্বাচন কমিশন গঠন করে। পাশাপাশি ১০ এপ্রিল ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে তা আর হয়ে ওঠেনি।

পরবর্তীসময়ে সবকিছু স্বাভাবিক হয়ে এলে ওই কমিটি নির্বাচন করার জন্য গতবছর ২৯ ডিসেম্বর গাজীপুর জেলা প্রশাসক ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালকের কাছে আবেদন করেন সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ সামসুল হক রিপন। কিন্তু সংশ্লিস্টরা ওই আবেদনে সাড়া না দেওয়ায় গত ১০ মার্চ সংশ্লিস্টদের প্রতি আইনি নোটিশ দেওয়া হয়।
 
কিন্তু আইনি নোটিশেরও জবাব না পেয়ে এ রিট করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।