ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

আইন ও আদালত

শাল্লায় হামলার ঘটনায় প্রধান আসামি স্বাধীন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
শাল্লায় হামলার ঘটনায় প্রধান আসামি স্বাধীন কারাগারে পুলিশ হেফাজতে গ্রেফতার প্রধান আসামি স্বাধীন

সুনামগঞ্জ: সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় গ্রেফতার ইউপি সদস্য ও যুবলীগ নেতা শহীদুল ইসলাম স্বাধীনকে (স্বাধীন মেম্বার) কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২১ মার্চ) বিকেলে সুনামগঞ্জের সিনিয়র চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শ্যাম কান্ত সিনহা তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে সুনামগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক সেলিম নেওয়াজ বাংলানিউজকে বলেন, হিন্দুদের বাড়ি-ঘরে হামলা-লুটপাটের ঘটনায় করা দুই মামলায় এখন পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৩৩ জনকে। এর মধ্যে স্বাধীনসহ ৩০ জনকে আদালতে নেওয়া হয়। পরে স্বাধীনকে ১০ দিন ও অন্যদের পাঁচদিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে পুলিশ। বিচারক সোমবার (২২ মার্চ) এই রিমান্ড শুনানির দিন ঠিক করেন।

স্বাধীনকে শনিবার (২০ মার্চ) ভোরে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেট।

গত বুধবার হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব আল্লামা মামুনুল হককে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ৮৭টি সংখ্যালঘু বাড়িতে হামলা এবং লুটপাট করা হয়।  

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল প্রথম মামলাটি করেন। এতে প্রধান আসামি করা হয় দিরাইয়ের তাড়ল ইউনিয়ন পরিষদের সদস্য শহিদুল ইসলাম স্বাধীনকে।

শহীদুল ইসলাম স্বাধীনের বাড়ি শাল্লার পার্শ্ববর্তী দিরাই উপজেলার নাচনি গ্রামে। তিনি স্থানীয় ওয়ার্ড যুবলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের সদস্য।

** শাল্লায় হামলার ঘটনায় প্রধান আসামি গ্রেফতার

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, মার্চ ২১, ২০২১ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।