ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালত

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয়ে এক কৃষককে হত্যার দায়ে চার জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া একই মামলায় অভিযুক্ত অন্য আট জনকে খালাস দেওয়া হয়েছে।  

আসামিদের উপস্থিতিতে রোববার (২১ মার্চ) দুপুরের দিকে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা চারজন হলেন- জমির হোসেন, জহুর আলী, সুমন হোসেন ও মতিয়ার রহমান।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ৪০ শতাংশ কৃষি জমি নিয়ে কৃষক লাল চাঁনের আসামিদের মধ্যে বিরোধ চলছিল। ২০১৫ সালের ০২ এপ্রিল দুপুরের দিকে জমিতে থাকা ধান নষ্ট করে ফেলা হচ্ছে— এমন খবরে লাল চাঁন ওই জমিতে গেলে তাকে আসামিপক্ষের জমির, জহুর, সুমন ও মতিয়ার দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জক্ষম করেন। স্থানীয়রা লাল চাঁনকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে তার অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় হস্তান্তর করেন দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক। পরে ঢাকায় নেওয়ার পথে লাল চাঁনের মৃত্যু হয়।

২০১৫ সালের ০৩ এপ্রিল লাল চাঁনের বাবা শিবালয় থানায় জামাল কাজী বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রধান আসামিসহ আট জনকে গ্রেফতার করে এবং অন্যরা আদালতে আত্মসমর্পণ করেন। একই বছরের ০৫ সেপ্টেম্বর ১২ জনকে আসামি করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। ১৩ জনের সাক্ষ্য শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় রোববার ওই চার জনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন আদালত। একই মামলায় অন্য আট অভিযুক্তদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।