ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ছাগলনাইয়ায় ফসলি জমির মাটি কাটায় ৭০ হাজার টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
ছাগলনাইয়ায় ফসলি জমির মাটি কাটায় ৭০ হাজার টাকা জরিমানা ছাগলনাইয়ায় ফসলি জমির মাটি কাটায় ৭০ হাজার টাকা জরিমানা। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীর ছাগলনাইয়ায় ফসলি জমির মাটি কাটার দায়ে আলমগীর হোসেন নামের এক জনকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৬ মার্চ)  বেলা ১১ টার দিকে উপজেলার পাঠাননগর ইউনিয়নের পূর্ব শিলুয়া গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ছাগলনাইয়া উপজেলা ভুমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোমায়রা ইসলাম।

 

তিনি জানান, অভিযানে ইট প্রস্তুতের জন্যে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে এক ব্যক্তিকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় মাটি কাটার এক্সেভেটর জব্দ করা হয়।

তিনি জানান, ফসলি জমির উপরিভাগের টপ সয়েল ফসল উৎপাদনের জন্য গুরুত্বপূর্ণ। ইটভাটাগুলো সেই মাটি কেটে নিয়ে যায়। এ মাটি কাটা অন্যায়। জমির এ মাটি কাটার কারণে ফসল উৎপাদনে বিপর্যায় নেমে আসে। তিনি আরও জানান, ফসলি জমির টপ সয়েল রক্ষায় উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
এসএইচডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।