ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধানকে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধানকে তলব

ঢাকা: ঢাকা মেডিক্যালের ফরেনসিক বিভাগের প্রধানকে তলব করেছেন হাইকোর্ট। মঙ্গলবার (১৬ মার্চ) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ১ এপ্রিল তাকে সশরীরে হাইকোর্টে হাজির হয়ে ময়নাতদন্ত প্রতিবেদন না দিতে পারার কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে। এ মামলার তদন্ত কর্মকর্তাকেও ওইদিন হাজির থাকতে বলা হয়েছে।

ওই হত্যা মামলার আসামি হাবিবুর রহমানের জামিন আবেদনের ওপর শুনানিকালে এ আদেশ দেন আদালত।

আদালতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আরাফাত কাউসার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

জানা যায়, ২০১৯ সালের ৭ নভেম্বর আলামীনকে নৃশংসভাবে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন নিহতের বড় ভাই বাদী হয়ে টঙ্গী পশ্চিম থানায় মামলা করেন। আর আলামীনের ময়নাতদন্ত করা হয় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে (ডিএমসিএইচ)। আর মামলাটি তদন্তের দায়িত্ব পায় সিআইডি। এরইমধ্যে মামলার আসামি হাবিবুর রহমান হাইকোর্টে জামিন আবেদন করেন।  

এ জামিন আবেদনের ওপর শুনানিকালে গত দেড় বছরেও মামলার তদন্ত সম্পন্ন না হওয়ায় তদন্ত কর্মকর্তাকে তলব করেন। এ নির্দেশে তদন্ত কর্মকর্তা মঙ্গলবার হাইকোর্টে হাজির হন। তিনি আদালতকে জানান, ময়নাতদন্ত প্রতিবেদন চেয়ে ডিএমসিএইচের ফরেনসিক বিভাগে তিনবার আবেদন করা হয়েছে। কিন্তু প্রতিবেদন না পাওয়ায় শেষ পর্যন্ত এ প্রতিবেদনের জন্য গাজীপুরের মুখ্য মহানগর হাকিম আদালতে আবেদন করেন গত ২৪ জানুয়ারি। এরপরও ওই প্রতিবেদন পাওয়া যায়নি। এরপর আদালত ওই চিকিৎসককে তলবের আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad