ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুদকের মামলায় জেএমআই চেয়ারম্যানের স্থায়ী জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
দুদকের মামলায় জেএমআই চেয়ারম্যানের স্থায়ী জামিন জেএমআই গ্রুপের চেয়ারম্যান আবদুর রাজ্জাক/ ফাইল ফটো

ঢাকা: নকল ‘এন-৯৫’ মাস্ক সরবরাহ করার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান আবদুর রাজ্জাককে স্থায়ী জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ মার্চ) ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম এ জামিন মঞ্জুর করেন।

গত বছর ১৫ অক্টোবর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। মঙ্গলবার তার পক্ষে জামিন আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক তাকে তদন্ত প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত জামিন দেন।

গত বছর ২৯ সেপ্টেম্বর একই আদালত আব্দুর রাজ্জাকের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ৮ অক্টোবর পাঁচদিনের রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এর এক সপ্তাহ পরই অন্তর্বর্তীকালীন জামিন দেন আদালত।

নকল ‘এন-৯৫’ মাস্ক সরবরাহের অভিযোগে গত বছর ২৯ সেপ্টেম্বর কেন্দ্রীয় ওষুধাগারের (সিএমএসডি) ছয় কর্মকর্তা ও জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সংস্থাটির উপপরিচালক মো. নূরুল হুদা বাদী হয়ে এ মামলা করেন।

মামলার অন্য আসামিরা হলেন— কেন্দ্রীয় ঔষাধাগারের উপপরিচালক ডা. জাকির হোসেন, সহকারী পরিচালক (স্টোরেজ অ্যান্ড ডিস্ট্রিবিউশন) ডা. শাহজাহান সরকার, চিফ কো-অর্ডিনেটর ও ডেস্ক অফিসার জিয়াউল হক, ডেস্ক অফিসার (বর্তমানে মেডিক্যাল অফিসার, জামালপুর) সাব্বির আহমেদ, স্টোর অফিসার (পিআরএল ভোগরত) কবির আহমেদ, সিনিয়র স্টোর কিপার ইউসুফ ফকির।

মামলা পরপরই রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে দুদক পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে একটি টিম জেএমআই গ্রুপের চেয়ারম্যানকে গ্রেফতার করে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
কেআই/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।