ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি পেলেন ড. ইউনূস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি পেলেন ড. ইউনূস ড. মুহাম্মদ ইউনূস

ঢাকা: গ্রামীণ টেলিকমের ৩৮ জন কর্মচারীকে চাকরিতে পুনর্বহালের নির্দেশ বাস্তবায়ন না করায় আদালতের তলবে হাইকোর্টে হাজিরা দিয়েছেন নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ টেলিকমের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বর্তমানে ভাইস চেয়ারম্যান আশরাফুল হাসান।

মঙ্গলবার (১৬ মার্চ) ভার্চ্যুয়ালি হাজিরের পর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ তাদের ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে শুনানির জন্য আগামী ২২ এপ্রিল দিন নির্ধারণ করেন।

আদালতে গ্রামীণ টেলিকমের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ আলী ও উজ্জল হোসেন।

আবেদনে বলা হয়, সংশ্লিষ্ট কর্মীরা চাকরিতে বহাল আছেন এবং সব সুযোগ-সুবিধা ভোগ করছেন। আবেদনে আরও বলা হয়, সম্পূর্ণ অনিচ্ছাকৃতভাবে যদি কিছু হয়ে থাকে তবে সেজন্য নিঃশর্ত ক্ষমাপ্রার্থী।

এরপর আদালত তাদের ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে শুনানির জন্য আগামী ২২ এপ্রিল দিন রেখেছেন।

গ্রামীণ টেলিকম শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামানের করা আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে গত ১৮ ফেব্রুয়ারি তাদের তলব করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।