ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

স্বামীকে হত্যা চেষ্টা মামলায় স্ত্রীর দোষ স্বীকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
স্বামীকে হত্যা চেষ্টা মামলায় স্ত্রীর দোষ স্বীকার

ঢাকা: নিক্কি থাই অ্যালুমিনিয়াম লিমিটেডের ক্রয় বিভাগের ইফতে খায়রুল ইসলামকে হত্যাচেষ্টা মামলায় স্ত্রী জামিলা আক্তার অর্পা (৩২) আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

রোববার (০৭ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন।

এদিন মামলার তদন্ত কমকর্তা মতিঝিল জোনাল টিমের অবৈধ অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন টিমের পুলিশ পরিদর্শক (নি.) আব্দুল হক আসামিকে আদালতে হাজির করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ডের আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, এ আসামিসহ তার সহযোগী তনয়, অপর সহযোগী নুর আলমসহ একত্রে পরামর্শক্রমে ও পরিকল্পনামতে ইফতে খায়রুল আলম রাজুকে হত্যা করার চেষ্টা করে। এজন্য তারা থার্টি ফাস্ট নাইটের ১৫/২০ দিন আগে ধানমণ্ডি লেকের পাড়ে মিটিং করে। এরই প্রেক্ষিতে ১ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে তনয়, অপর সহযোগী নুর বাদী রাজুকে হত্যার উদ্দেশ্যে তনয় কর্তৃক পিস্তল দিয়ে দুটি গুলি করে। নুর ছোরা দিয়ে তাকে আঘাত করে জখম করে।

মামলাটিতে গত ৫ মার্চ নুর আলম হোসেন নুর ওরফে আলভী স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলাটিতে নয়ন আহম্মেদ ওরফে রমজান, আতাউর রহমান ওরফে রাহাত এবং মো. শামীম নামে তিন আসামি গ্রেফতার হয়ে রিমান্ড শেষে কারাগারে রয়েছে।

রাজুকে হত্যাচেষ্টার অভিযোগে রাজু গত ১ জানুয়ারি খিলগাঁও থানায় হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।