ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুদক কর্মকর্তার অনৈতিক দাবির কল রেকর্ড চেয়েছেন হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
দুদক কর্মকর্তার অনৈতিক দাবির কল রেকর্ড চেয়েছেন হাইকোর্ট

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. আলমগীরের বিরুদ্ধে অনৈতিক টাকা দাবির অভিযোগের বিষয়ে অডিও রেকর্ড ও কল লিস্ট দাখিল করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ১৪ মার্চের মধ্যে বিটিআরসি (বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন) ও গ্রামীণফোনকে এ আদেশ পালন করতে বলা হয়েছে।

নিজেদের বিরুদ্ধে জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় দুদকের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে এমন অভিযোগ এনেছিলেন সস্ত্রীক পিরোজপুরের জেলা রেজিস্ট্রার মো. আব্দুল কুদ্দুস হাওলাদার।

এর পরিপ্রেক্ষিতে রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কামাল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে এ কে এম আমিন উদ্দিন মানিক বাংলানিউজকে বলেন, দুদকের একটি মামলায় তদন্ত কর্মকর্তা মো. আলমগীর তদন্ত করার সময় আসামিপক্ষের কাছে অনৈতিকভাবে টাকা দাবি করেছিলেন বলে দুদক চেয়ারম্যান বরাবরে অভিযোগ দেন দুদকের মামলার দুই আসামী ঢাকা জেলার সাবেক সাব রেজিস্ট্রার এবং বর্তমানে পিরোজপুরের রেজিস্ট্রার মো. আব্দুল কুদ্দস হাওলাদার এবং তার স্ত্রী মাহিনুর বেগম।

তদন্ত কর্মকর্তা পরিবর্তনের এ আবেদনে সাড়া না দেওয়ায় তারা হাইকোর্টে রিট দায়ের করেন তারা। শুনানিতে আদালত অনৈতিক টাকা দাবির বিষয়ে কোনো প্রমাণ আছে কিনা তা আবেদনকারীদের কাছে জানতে চান।

তখন আইনজীবী বলেন, তাদের কাছে এ বিষয়ে অডিও ভিডিও আছে। তখন আদালত অডিও-ভিডিও থাকলে তা দাখিল করতে গত ২ মার্চ নির্দেশ দেন।

কিন্তু রোববার তিনি তা দাখিল করতে পারেননি। আদালতে বলেছেন যে, ওই রেকর্ড মুছে গেছে। এসময় আদালত মো. আলমগীরের ঘুষ নেওয়ার অভিযোগের অডিও-রেকর্ড এবং ফোন কল লিস্ট দাখিল করতে বিটিআরসি ও গ্রামীণফোনকে নির্দেশ দেন বলেও জানান আমিন উদ্দিন মানিক।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।