ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নরসিংদী পৌর নির্বাচনের ফলাফল প্রকাশের ওপর স্থগিতাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
নরসিংদী পৌর নির্বাচনের ফলাফল প্রকাশের ওপর স্থগিতাদেশ

ঢাকা: নরসিংদী পৌরসভার ৬ কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ না করা পর্যন্ত গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ওই পৌরসভা নির্বাচনে মেয়র পদের ফলাফলের গেজেট প্রকাশের ওপর স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট।

ওই নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ুমের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে রোববর (২৮ ফেব্রুয়ারি) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী ও অ্যাডভোকেট মোকাররামুছ সাকলান।

ছয়টি কেন্দ্র হলো- বাশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা-ই গাউছিয়া শরিয়া সুন্নিয়া আলিম মাদরাসা, বামন্দি কে কে এম সরকারি উচ্চ বিদ্যালয়, বাগদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মীর ইমদাদ উচ্চ বিদ্যালয় এবং কামারগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

অ্যাডভোকেট মোকাররামুছ সাকলান বলেন, গত ১৪ ফেব্রুয়ারি নরসিংদী পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ওই দিন নরসিংদী পৌরসভার ১১টি কেন্দ্রে গণ্ডগোল হয়। বিষয়টি কর্তৃপক্ষকে জানানোর পর তারা চার কেন্দ্রে নির্বাচন স্থগিত করে। বাকি সাতটি কেন্দ্রগুলোতেও পুনরায় ভোট চেয়ে আবেদন করা হয়। কিন্তু তারা সাড়া না দিলে এস এম কাইয়ুম রিট করেন।

তিনি বলেন, আদালত ৭টির মধ্যে ৬টি কেন্দ্রে পুনরায় ভোট না নেওয়া পর্যন্ত মেয়র পদের গেজেট প্রকাশের ওপর স্থগিতাদেশ দিয়েছেন এবং নির্বাচনের চূড়ান্ত ফলাফল (ফাইনাল ইলেকশান রেজাল্ট) প্রকাশের কার‌্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছেন।  

মোকাররামুছ সাকলান বলেন, নির্বাচন কমিশনের স্থগিত করা চার কেন্দ্রের ভোট আজকে অনুষ্ঠিত হয়েছে, সেটাও  আদালতকে অবহিত করেছি।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।