ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

আইন ও আদালত

গাড়ি চালক মালেকের স্ত্রীকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
গাড়ি চালক মালেকের স্ত্রীকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: স্বাস্থ্য অধিদপ্তরের শত কোটি টাকার মালিক গাড়িচালক আব্দুল মালেকের স্ত্রী নার্গিস বেগমকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় চার সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামি পক্ষে আইনজীবী ছিলেন মোমতাজউদ্দিন আহমদ মেহেদী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী একেএম ফজলুল হক।

আদালত বলেছেন, একজন গাড়িচালকের স্ত্রী কীভাবে এত টাকার মালিক হতে পারেন? দুর্নীতির মাধ্যমে এত টাকার মালিক যিনি হয়েছেন তিনি আগাম জামিন পেতে পারেন না।

গত বছরের ২০ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেককে রাজধানীর তুরাগ থেকে গ্রেফতার করা হয়। মালেক শত কোটি টাকার সম্পদের মালিক বলে অভিযোগ রয়েছে। তার অবৈধ আয় দিয়ে স্ত্রী নার্গিস বেগমের নামে দক্ষিণ কামারপাড়ায় দুটি সাততলা বিলাসবহুল ভবন, ধানমন্ডির হাতিরপুল এলাকায় ৪.৫ কাঠা জমিতে একটি নির্মাণাধীন ১০ তলা ভবন, দক্ষিণ কামারপাড়ায় ১৫ কাঠা জমিতে একটি ডেইরি ফার্ম করা হয় বলে জানা গেছে।

এ অবস্থায় দুদক নার্গিস বেগমের বিরুদ্ধে অবৈধভাবে এক কোটি ১০ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে। এ মামলায় হাইকোর্টে হাজির হয়ে তিনি জামিনের আবেদন করেন।

বাংলাদেশ সময়: ২৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa