ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

আইন ও আদালত

আ.লীগের ৭৩ নেতাকর্মীকে মামলা থেকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
আ.লীগের ৭৩ নেতাকর্মীকে মামলা থেকে অব্যাহতি

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুসহ আওয়ামী লীগের ৭৩ নেতাকর্মীকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।  

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আশিকুর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

 

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালে ৩০ অক্টোবর পাকুন্দিয়া সদর ঈদগাহ মাঠে চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু সংসদ নির্বাচন উপলক্ষে এক কর্মী সভার আয়োজন করেন। তৎকালীন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিন সমর্থিত উপজেলা যুবলীগের আহ্বায়ক হেলাল উদ্দিন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক একরামুল হাসান টিপু, পৌর যুবলীগের আহ্বায়ক নাজমুল দেওয়ান, যুগ্ম আহ্বায়ক রুবেল মিয়া, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এখলাস উদ্দিন একই স্থানে কর্মী সভা ডাকলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওই স্থানসহ পৌর সদরে ১৪৪ ধারা জারি করেন।

উভয় পক্ষের লোকজন নিষেধাজ্ঞা অমান্য করে কর্মী সভা করার চেষ্টা করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এরই পরিপ্রেক্ষিতে পরের দিন ৩১ অক্টোবর পাকুন্দিয়া থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনুসহ ৭৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা দুই থেকে তিন হাজার লোকের বিরুদ্ধে পাকুন্দিয়া থানায় মামলা দায়ের করেন।

তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা পাকুন্দিয়া থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে ৭৩ জনের নাম উল্লেখ করে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে অভিযোগের সত্যতা না পাওয়ায় বুধবার দুপুরে সব আসামিকে মামলা থেকে অব্যাহতি দেন বিচারক।  

এ প্রসঙ্গে পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম রেনু বলেন, মামলায় যাদের আসামি করা হয়েছে, সবাই আওয়ামী লীগের ত্যাগী নেতকর্মী। তারা বিভিন্নভাবে এ মামলার মাধ্যমে নির্যাতিত হয়েছেন। আজ এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১ 
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa