ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

শর্তসাপেক্ষে মানবতাবিরোধী অপরাধ মামলার এক আসামির জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
শর্তসাপেক্ষে মানবতাবিরোধী অপরাধ মামলার এক আসামির জামিন

ঢাকা: একাত্তরের মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর আবেদ হোসেনকে শর্তসাপেক্ষে চিকিৎসার জন্য জামিন দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান। রাষ্ট্রপক্ষে ছিলেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন‌।

আবদুস সাত্তার পালোয়ান বলেন, আবেদন হোসেন বর্তমানে পাইলসের চিকিৎসার জন্য সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অপারেশন করতে হবে। এজন্য আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে চিকিৎসার জন্য শর্তসাপেক্ষ জামিন দিয়েছেন।

২০১৯ সালের ২৫ জুন এ আসামিকে গ্রেফতার করা হয়েছিল। একই বছরের ৮ আগস্ট এক সংবাদ সম্মেলনে তদন্ত সংস্থা জানিয়েছিলো, এ মামলায় একমাত্র আসামি ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানার বোবড়া এলাকার আবু তৈয়বের ছেলে আবেদ হোসেন।

আরও বলা হয়, আসামির বিরুদ্ধে একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকলীন সময়ে হত্যা, গণহত্যা, আটক, অপহরণ, নির‌্যাতন ও জোরপূর্বক শ্রমের মোট ৩টি অভিযোগ আনা হয়। আসামি আবেদ জামায়াতে ইসলামীর সমর্থক।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa