ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

মাদক মামলায় বিক্রেতার যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
মাদক মামলায় বিক্রেতার যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল: বরিশালে মাদক মামলায় রফিকুল ইসলাম মনির নামে এক বিক্রেতাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

একই সঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মনিরের স্ত্রী ইসরাত জাহান মুনকে খালাস দেওয়া হয়েছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব আলম এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মনির বরিশাল নগরের নবগ্রাম রোড হাজীর গলির মৃত কালু সিকদারের ছেলে।  

রায় ঘোষণার সময় মনির ও মুন আদালতে উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী রেজাউল ইসলাম লিটন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২২ জুন গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আজাহার আলী মিঞা তার সঙ্গীয় ফোর্স নিয়ে মনিরের হাজীর গলির বাসায় অভিযান পরিচালানা করেন। এ সময় মনিরের বাসা থেকে ৩১০ বোতল ফেনসিডিলসহ ইসরাত জাহান মুনকে আটক করলেও তার স্বামী মনির পালিয়ে যান। এ ঘটনায় একই দিন কোতোয়ালি মডেল থানায় মনির ও মুনের বিরুদ্ধে মামলা দায়ের করেন পরিদর্শক আজাহার। একই বছর ৩১ আগস্ট মামলার তদন্ত শেষে বাদী নিজেই স্বামী ও স্ত্রীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। আদালত পাঁচ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন। রায় শেষে সাজাপ্রাপ্ত আসামি মনিরকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa