ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মুন্সিগঞ্জে তিন ইটভাটাকে সাড়ে আট লাখ টাকা জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
মুন্সিগঞ্জে তিন ইটভাটাকে সাড়ে আট লাখ টাকা জরিমানা  ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় অভিযান চালিয়ে তিনটি ইটভাটাকে সাড়ে আট লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসনের ছাড়পত্র ছাড়া ইটভাটা পরিচালনা করার দায়ে দুই ইউনিয়নের তিনটি ইটভাটাকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ সাব্বির সাজ্জাদ।

 

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত বালুরচর ও বাসাইল ইউনিয়নে পরিবেশ অধিদফতর, ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসনের সমন্বয়ে এ অভিযান পরিচালিত হয়।  
 
জানা যায়, মেসার্স নসিব ব্রিকসকে চার লাখ টাকা, মেসার্স মায়ের দোয়া ইটভাটাকে তিন লাখ টাকা এবং মেসার্স সাজিদ ব্রিকসকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

এসব তথ্য নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ সাব্বির সাজ্জাদ জানান, তিনটি ইটভাটাকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তারা পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসনের ছাড়পত্র ছাড়াই ইটভাটা চালাচ্ছিল। এছাড়া কৃষি জমিও ইটভাটার কাজে ব্যবহার হয়ে আসছিল। এ সময় বিপুল পরিমাণ কাঁচা ইট ফায়ার সার্ভিসের সদস্যরা বিনষ্ট করে।  

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।