ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

সিলেটে ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
সিলেটে ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

সিলেট: দুর্নীতির অভিযোগ এনে সিলেটে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করেন উপজেলার নয়াবস্তি গ্রামের বীর মুক্তিযোদ্ধা ইনছান আলী।

১৯৪৭ সালের দুর্নীতি দমন আইনে দায়ের করা মামলাটি গ্রহণ করে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শাহ আলম বলেন, বাদীর নিজ মালিকানা জায়গা থেকে পাথর উত্তোলনের সুযোগ করে দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন বিবাদিরা। এ কারণে মামলায় প্রধান আসামি করা হয়েছে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদকে। দ্বিতীয় আসামি থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান।

মামলার অন্য আসামিরা হলেন, গোয়াইনঘাট থানার মামার বাজার এলাকার ইমরান হোসেন ওরফে জামাই সুমন, বল্লাঘাটের বাসিন্দা আলাউদ্দিন, নয়াবস্তির পাখি মিয়ার ছেলে সমেদ আলী, ফয়জুল ইসলাম, ফিরোজ, রহমত আলী ও সানু মিয়া।

অভিযোগে জানা গেছে, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ, এসআই আব্দুল মান্নান মুক্তিযোদ্ধা ইনছান আলীর মৌরসী ভূমি থেকে পাথর তুলতে দেওয়ার মাধ্যমে আর্থিক সুবিধা নেন এবং নিষেধ করলেও জোর করে পাথর উত্তোলন করা হয়।

পাশাপাশি সরকারি খাস জায়গা থেকে আসামিদের পাথর উত্তোলনের সুযোগ করে দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন ১ ও ২ নম্বর বিবাদি। এতে তিনি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি সরকারও রাজস্ব হারাচ্ছে। আর পাথর উত্তোলনে বিভিন্ন যন্ত্রের ব্যবহারের কারণে পরিবেশের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। যে কারণে তিনি মামলা করতে বাধ্য হয়েছেন।

বাংলাদেশ সময়: ২৩৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এনইউ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa