ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

মাদারীপুরে হত্যা মামলায় দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
মাদারীপুরে হত্যা মামলায় দুই ভাইয়ের মৃত্যুদণ্ড দণ্ডপ্রাপ্তরা। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: মাদারীপুরে ইজিবাইক চালককে হত্যার দায়ে দুই ভাই জনি বেপারী (২৫) ও শরীফুল বেপারীকে (২৩) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে এ রায় ঘোষণা করেন জেলা দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মাদারীপুরের রাজৈর উপজেলার সুতারকান্দি গ্রামের মো. কুদ্দুস বেপারীর ছেলে।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৯ এপ্রিল রাত ৯টার দিকে সুলতান বেপারীর ইজিবাইকে যাত্রীবেশে ওঠেন জনি বেপারী, শরীফুল বেপারী, শাওন জমাদ্দার ও সাব্বির হাওলাদার। রাত পৌনে ১০টার দিকে মাদারীপুর সদর উপজেলার আশাপাট গ্রাম থেকে কালীরবাজার যাওয়ার সময় পথে নৃশংসভাবে চালক সুলতান বেপারীকে হত্যা করে ইজিবাইক নিয়ে পালিয়ে যাওয়ার সময় আসামিরা জনতার হাতে ধরা পড়ে।  

এ ঘটনায় নিহতের স্ত্রী হাফিজা বেগম মাদারীপুর সদর থানায় ২০১৮ সালের ৩০ এপ্রিল একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ তদন্তের পর চার জন আসামির বিরুদ্ধে ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়ায় অভিযোগপত্র দাখিল করেন।  

মাদারীপুর পাবলিক প্রসিকিউটর মো. সিদ্দিকুর রহমান সিং জানান, ২০১৮ সালের চাঞ্চল্যকর ইজিবাইক চালক সুলতান বেপারী হত্যা মামলায় বিচারক চার আসামির মধ্যে প্রাপ্তবয়স্ক দুইজনকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন। এছাড়া মামলার অপর দুইজন আসামি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের বিরুদ্ধে দায়ের করা মামলার বিচার প্রক্রিয়া শিশু আদালতে প্রক্রিয়াধীন রয়েছে। মামলার রায়ে আমরা সন্তুষ্ট এবং উচ্চ আদালতে এ রায় বহাল থাকবে বলে আমরা আশা করছি।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa