ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে ডাকাতি মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
বরিশালে ডাকাতি মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

বরিশাল: বরিশালে ডাকাতি মামলায় বাচ্চু হাওলাদার নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বরিশালের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ মাহবুব আলম বিচারাধীন আদালত আসামির অনুপস্থিতিতে এ রায় দেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল ইসলাম লিটন জানান, সাজাপ্রাপ্ত বাচ্চু বাকেরগঞ্জ উপজেলার চরাধী গ্রামের গ্রামের মৃত্যু আশ্রাফ আলী হাওলাদারের ছেলে। বাচ্চুসহ ১৫ জনের বিরুদ্ধে ২০০৯ সালের ১৭ অক্টোবর বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করেন একই এলাকার বাসিন্দা মোখলেছ সিকদার।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০০৯ সালের ১৭ অক্টোবর রাত ৩টায় ১৫ সদস্যর একটি ডাকাত দল সিঁধ কেটে মোখলেছের ঘরে প্রবেশ করে। ঘরের লোকজনকে অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে হাত ও পা বেঁধে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও হাত ঘড়ি লুট করে নিয়ে পালিয়ে যায়। এতে মোখলেছের প্রায় ৫৬ হাজার ৭০০ টাকার মালামাল ক্ষতি হয়।

এ অভিযোগ দায়ের পর পুলিশ বাচ্চুকে আটক করে আদালতে পাঠায়। বাচ্চু আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালত বাচ্চুকে কারাগারে পাঠান। অভিযোগের সত্যতা পেয়ে বাকেরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম ২০১০ সালের ৭ জুলাই বাচ্চুসহ ১৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। আট জনের সাক্ষ্য গ্রহণ শেষে বাচ্চু দোষী সাব্যস্ত হলে আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন এবং বাকি ১৪ আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন।
এদিকে বাচ্চু উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। রায়ের সময় বাচ্চু পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।