ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

স্বাস্থ্যের সেই গাড়িচালকের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৮ ফেব্রুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
স্বাস্থ্যের সেই গাড়িচালকের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৮ ফেব্রুয়ারি

ঢাকা: স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহন পুলের আলেচিত গাড়িচালক আব্দুল মালেক ওরফে বাদল ওরফে ড্রাইভার মালেকের বিরুদ্ধে (৬৩) অস্ত্র মামলায় অভিযোগ গঠনের জন্য ২৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

রোববার (১৪ ফেব্রুয়ারি) ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ চার্জশিট গ্রহণ করে শুনানির এই দিন ধার্য করেন।

এই মামলায় তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই মেহেদী হাসান চৌধুরী আদালতে অভিযোগপত্র দাখিলের পর গত ১৯ জানুয়ারি মামলাটি বিচারের জন্য বদলি হয়ে এই আদালতে আসে।

অভিযোগপত্রে শিবলু নামে আরেক আসামির প্রকৃত নাম-ঠিকানা উদঘাটনসহ গ্রেফতার করতে না পারায় তার অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা। এতে বলা হয়, পরবর্তীতে নাম-ঠিকানা পেলে তার বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দাখিল করা হবে।

গত বছর ২০ সেপ্টেম্বর দিনগত রাত সোয়া ৩টার দিকে রাজধানীর তুরাগ থানাধীন কামারপাড়া বামনের টেক ৪২ নম্বর হাজি কমপ্লেক্স ভবন থেকে আব্দুল মালেককে গ্রেফতার করে র‌্যাব-১।

এ সময় তার কাছ থেকে বিদশি পিস্তল, ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ টাকার জালনোট, ল্যাপটপ ও মোবাইল ফোন জব্দ করা হয়। পরদিন ২১ সেপ্টেম্বর রাজধানীর তুরাগ থানায় র‌্যাব বাদী হয়ে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দু’টি মামলা দায়ের করে। দুটি মামলায় তাকে ১৪ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

গ্রেফতারের পর র‌্যাব জানায়, অষ্টম শ্রেণি পাস আব্দুল মালেক অধিদপ্তরের চাকরির পাশাপাশি নানা অবৈধ কর্মকাণ্ড চালাতেন। অবৈধ অস্ত্র ও জালনোটের কারবার ছাড়াও চাঁদাবাজি করে কোটি কোটি টাকা হাতিয়ে অঢেল সম্পদের মালিক হয়েছেন তিনি।

তুরাগ থানা এলাকার দক্ষিণ কামাড়পাড়ায় দুটি সাততলা বিলাসবহুল ভবন, ধানমন্ডির হাতিরপুল এলাকায় সাড়ে চার কাঠা জমিতে নির্মাণাধীন ১০ তলা ভবন রয়েছে তার। এছাড়া দক্ষিণ কামাড়পাড়ায় ১৫ কাঠা জমিতে একটি ডেইরি ফার্ম গড়ে তুলেছেন তিনি। বিভিন্ন ব্যাংকে নামে-বেনাম বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত রয়েছে তার।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।