ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

আইন ও আদালত

লালপুরে ভুয়া চিকিৎসকের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
লালপুরে ভুয়া চিকিৎসকের জেল-জরিমানা লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টার। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরের লালপুরে মোস্তাফিজুর রহমান (৩৬) নামে এক ভুয়া চিকিৎসককে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।  

এছাড়া তার চেম্বারে কর্মরত আলমগীর কবির (২৬) নামে অপর এক জনকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


 
শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার এ আদেশ দেন।

এসময় উপস্থিত ছিলেন- লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুরুজ্জামান শামীম বিসিএস (স্বাস্থ্য) ও র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মাসুদ রানা।  

শুক্রবার সন্ধ্যায় র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দণ্ডপ্রাপ্ত মোস্তাফিজুর রহমান লালপুর উপজেলার কামারহাটি গ্রামের মৃত তাছেন উদ্দিনের ছেলে এবং আলমগীর কবির বাগাতিপাড়া উপজেলার সাইলকোনা গ্রামের মো. আব্দুল করিমের ছেলে। র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি মো. মাসুদ রানা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোস্তাফিজুর রহমান লালপুর উপজেলার গোসাইপুর গ্রামে লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড চেম্বার স্থাপন করে কোনোরূপ ডিগ্রি না থাকা সত্ত্বেও নিজেকে ডাক্তার পরিচয়ে  বেআইনিভাবে সেবা গ্রহিতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কাজ পরিচালনা করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে দুপুরে সিপিসি-২, নাটোর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ অপারেশন দল অভিযান চালান। এসময় ভুয়া ডাক্তার মো. মোস্তাফিজুর রহমান ও তার সহযোগী আলমগীর কবিরকে আটক করা হয়।
 
পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তারা অপরাধ স্বীকার করেন এবং বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ অবস্থায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার মোস্তাফিজুর রহমানকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা করেন। অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে তার সহযোগী আলমগীর কবিরকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।
 
বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।