ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

আইন ও আদালত

বাসে ধর্ষণ: হেলপার-সুপারভাইজারকে জামিন দেননি হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
বাসে ধর্ষণ: হেলপার-সুপারভাইজারকে জামিন দেননি হাইকোর্ট

ঢাকা: গাজীপুর মহানগরের বাসন থানার কাছাকাছি এলাকায় বাসে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় হেলপার-সুপারভাইজারকে জামিন দেননি হাইকোর্ট।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ তাদের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

রাষ্ট্রপক্ষ ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী হাবিবুর রহমান।

২০২০ সালের ১২ ফেব্রুয়ারি ওই ঘটনা ঘটে। পরে অভিযান চালিয়ে বাসচালক শেরপুরের নকলার আমির হোসেন (২৭), সহযোগী ময়মনসিংহের ফুলপুরের মো. মোজাম্মেল (২৩) ও সুপারভাইজার অমিত শীল ওরফে বাবু মিয়াকে (২২) গ্রেফতার করে পুলিশ।

ওই নারীর মামলার অভিযোগ মতে, ১২ ফেব্রুয়ারি রাতে পাঁচ সন্তানের জননী ঢাকাগামী বাসে করে গাজীপুর সদর উপজেলা থেকে টঙ্গীতে নিজ বাসায় ফিরছিলেন। কিছু দূর গিয়ে দুই নারী ছাড়া অন্যদের ভাড়ার টাকা ফেরত দিয়ে নামিয়ে দেন চালক, সহযোগী ও সুপারভাইজার। দুই নারী বাস থেকে নামার চেষ্টা করলেও তাদের নামতে দেওয়া হয়নি। এর মধ্যে বয়স্ক নারীকে বাসের পেছনে নিয়ে বেঁধে রেখে ৩৫ বছর বয়সী নারীকে বাসের চালক, সুপারভাইজার, সহকারী ও অজ্ঞাতপরিচয় আরেক ব্যক্তি ধর্ষণ করেন। পরের দিন ভোরে ধর্ষকেরা ওই স্থানে দুই নারীকে বাসের মধ্যে রেখে পালিয়ে যান। বাস থেকে নেমে দুই নারী চিৎকার করলে স্থানীয়রা তাদের উদ্ধার করে বাসন থানায় নিয়ে যান। খবর পেয়ে পুলিশ গিয়ে বাসটি জব্দ করে।

এ ঘটনায় ওই দিনই বয়স্ক নারী বাসন থানায় মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad