ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পল্লবীর সিক্স মার্ডার: জামিন পেলেন আজিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
পল্লবীর সিক্স মার্ডার: জামিন পেলেন আজিম

ঢাকা: রাজধানীর পল্লবীতে চাঞ্চল্যকর সিক্স মার্ডার মামলায় হাইকোর্টে খালাসপ্রাপ্ত আসামি আজিমকে জামিন দিয়েছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ তার জামিন আবেদন মঞ্জুর করেন।

আসামিপক্ষে ছিলেন আইনজীবী এস এম মাসুদ হোসেন দোলন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০০৬ সালের ১৩ অক্টোবর পল্লবী আবাসিক এলাকায় এক বাড়িতে রিজিয়া বেগম, খাদিজা, আন্না, তোফেল, মনির ও মিলন বক্সী নামে ছয় কাজের লোককে গলা কেটে হত্যা করা হয়। ঘটনার পরদিন বাড়ির মালিক কাজী সিরাজুল হক পল্লবী থানায় একটি মামলা করেন। এর এক বছর পর বাড়ির মালিকের সাবেক ড্রাইভার মাসুম মাতব্বর গ্রেফতার হন। তার স্বীকারোক্তির ভিত্তিতে আরও তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

বিচার শেষে ২০০৮ সালের ২৬ অক্টোবর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ চারজনকে মৃত্যুদণ্ড দেন। তারা হলেন- মাসুম মাতব্বর, জাকির হোসেন বাহার, মো. কামরুজ্জামান ওরফে কামরুল ও এমএ আজিম ওরফে মাসুদ। পরে আসামিদের আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি নিয়ে ২০১৪ সালের ২৭ এপ্রিল হাইকোর্ট তিনজনের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখে আজিমকে খালাস দেন।

মাসুদ হোসেন দোলন জানান, পরে হাইকোর্টের রায় স্থগিত করেন আপিল বিভাগ। এরমধ্যে ২০১৬ সালের ২৮ মার্চ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের অনুমতি দেওয়া হয়। এ অবস্থায় এমএ আজিম ওরফে মাসুদ জামিন চেয়ে আবেদন করেন। যেটি মঙ্গলবার মঞ্জুর করেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।