ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কিশোরগঞ্জে স্ত্রী-সন্তান হত্যায় এক ব্যক্তির মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
কিশোরগঞ্জে স্ত্রী-সন্তান হত্যায় এক ব্যক্তির মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে স্ত্রী ও শিশু সন্তান হত্যা মামলায় নজরুল ইসলাম নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

সোমবার (০৮ ফেব্রুয়ারি) সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন। আদালতের পেশকার আমিনুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত নজরুল ইসলাম কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার পাবদা গ্রামের সোহরাব উদ্দিনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, পাবদা গ্রামের মৃত মোহাম্মদ আলীর মেয়ে রহিমা খাতুনের (১৮) সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল নজরুল ইসলামের। একপর্যায়ে রহিমা অন্তঃসত্ত্বা হয়ে পড়লে পরিবারের চাপের মুখে তাকে বিয়ে করতে বাধ্য হন তিনি। ২০১৬ সালের ১৯ নভেম্বর একটি ছেলে সন্তানের জন্ম দেন রহিমা। ২০১৭ সালের ১৩ জানুয়ারি রহিমা ও ছেলে আমিরুলকে বেড়াতে নিয়ে যান নজরুল। এরপর থেকে সন্তানসহ নিখোঁজ ছিলেন রহিমা। পরে ২১ জানুয়ারি বিকেলে স্থানীয় আঙ্গিয়াদী বিলভরা বিল থেকে মা-ছেলের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত রহিমার ভাই মো. আব্দুল আউয়াল বাদী হয়ে নজরুলসহ চারজনকে আসামি করে পাকুন্দিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৮ সালের ২৪ জানুয়ারি নজরুলকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেন মামলার তদন্তকারী কর্মকর্তা পাকুন্দিয়া থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) মো. সাহাব উদ্দিন। আদালতে সাক্ষ্য ও জেরা শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার সকালে এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট যজ্ঞেশ্বর রায় ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট অশোক রায়।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
এসআই
 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।