ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

খুলনার কলেজশিক্ষক চিত্তরঞ্জন হত্যা মামলার রায় ৯ ফেব্রুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২১
খুলনার কলেজশিক্ষক চিত্তরঞ্জন হত্যা মামলার রায় ৯ ফেব্রুয়ারি

খুলনা: শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক চিত্তরঞ্জন বাইন হত্যা মামলার রায় আগামী ৯ ফেব্রুয়ারি।  

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ দিন ধার্য করেন।

আদালতের বেঞ্চ সহকারী মো. ছায়েদুল হক শাহিন জানান, চলতি বছরের ২৫ জানুয়ারি রাষ্ট্রপক্ষ আদালতে তাদের যুক্তিতর্ক উপস্থাপন করেন। রাষ্টপক্ষে ছিলেন অ্যাডভোকেট আরিফ মাহমুদ লিটন। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) আদালতে আসামি পক্ষের যুক্তিতর্ক শেষ হয়। তাদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খান মো. লিয়াকত আলী।  

তিনি আরও জানান, চার্জশিটভুক্ত ১০ আসামির মধ্যে রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু পালাতক রয়েছেন। বাকি নয়জনের মধ্যে তিনজন কারাগারে ও ছয়জন জামিনে। এ মামলার আসামিরা হলেন- রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু, মো. তুহিন গাজী, মো. আজিজুল ইসলাম, মো. মাহফুজ হওলাদার, রাসেল ওরফে পঙ্গু রাসেল, শফিকুল ইসলাম সেন্টু, মো. শাওন শেখ, বাবু শেখ ওরফে ব্লেড বাবু, আব্দুল্লাহ ও মো. সুলতান।

জানা গেছে, নিহত চিত্তরঞ্জন বাইন নগরের শেরে বাংলা রোডস্থ আমাতলা মোড়ে পরিবারসহ বসবাস করতেন। ২০১৭ সালের ৬ জানুয়ারি দুই মেয়েকে নিয়ে তার স্ত্রী বাপের বাড়িতে বেড়াতে যান। প্রতিদিনের মতো ১৪ জানুয়ারি পিটিআই মোড়স্থ নিজ কর্মস্থল থেকে রাত সাড়ে ১০টার দিকে বাসায় ফিরেন। ওই রাত থেকে ১৫ জানুয়ারি বেলা সোয়া ১১টার মধ্যে যেকোনো সময় দুর্বৃত্তরা ডাকাতির উদ্দেশ্যে তার বাসার জানালার গ্রিল কেটে ঘরের ভেতরে ঢুকে। তাকে হত্যা করে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ দুই লাখ টাকার মালামাল লুট করে পালিয়ে যায়।

এ ঘটনায় পরের দিন নিহতের ছোট ভাই খুলনা থানায় আসামিদের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। একই বছরের ১২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা খুলনা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামাল উদ্দিন ওই ১০ আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।