ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ঘানার ফুটবলার আপ্পিয়ার হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
ঘানার ফুটবলার আপ্পিয়ার হাইকোর্টে জামিন

ঢাকা: ইয়াবা উদ্ধারের মামলায় বাংলাদেশে খেলতে আসা পশ্চিম আফ্রিকার দেশ ঘানার ফুটবলার রিচার্ড ডিজিফা আপ্পিয়াকে জামিন দিয়েছেন হাইকোর্ট।  

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ জামিনের আদেশ দেন।

 

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ হাসিবুর রহমান। সঙ্গে ছিলেন আইনজীবী কে এম সাইফুল ইসলাম ও মো. মাসুদুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুন অর রশীদ।  

জানা যায়, গত বছরের ৩ জানুয়ারি গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার থেকে ঢাকাগামী বাসে তল্লাশি চালিয়ে সাড়ে সাত হাজার ইয়াবাসহ দুই বিদেশি নাগরিককে আটক করা হয়। এরপর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পরদিন দুপুরে ঢাকা থেকে মাসুদ নামে আরেকজনকে আটক করা হয়।  

এ ঘটনায় করা মামলায় ফুটবলার রিচার্ড ডিজিফা আপ্পিয়ার গত বছরের ২৭ অক্টোবর চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন নামঞ্জুর করা হয়। আপ্পিয়া ওই আদেশের বিরুদ্ধে গত ২৬ নভেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন। সে আবেদনের শুনানি নিয়েই তাকে জামিন দেন হাইকোর্ট।

** সাড়ে ৭ হাজার ইয়াবাসহ ২ বিদেশি আটক

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।