ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

আইন ও আদালত

৬২ কেজি স্বর্ণের মামলায় বিমানের ৩ কর্মকর্তার ১৪ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
৬২ কেজি স্বর্ণের মামলায় বিমানের ৩ কর্মকর্তার ১৪ বছর কারাদণ্ড প্রতীকী ছবি

ঢাকা: ৬২ কেজি স্বর্ণের বার উদ্ধারের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিমানের তিন কর্মকর্তাকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ ফাতিমা ইমরোজ ক্ষণিকা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বাংলাদেশ বিমানের এয়ারক্রাফট মেকানিক আনোয়ারুল হাসান, আবু সালেহ এবং আক্তারুজ্জামান। এছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায় ঘোষণার জন্য আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায়ের পর সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে বিভিন্ন স্থানে লুকানো স্বর্ণবার এবং স্বর্ণের চেইন পাওয়া যায়। যার ওজন ৬২ কেজি ৭৭৪ গ্রাম।  

এ ঘটনায় ১৫ মার্চ শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী রাজস্ব কর্মকর্তা মতিন তালুকদার বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ২০ ডিসেম্বর কাউন্টার টেররিজম ইউনিটের হিউম্যান ট্রাফিকিং অ্যান্ড স্মাগলিং টিমের পুলিশ পরিদর্শক সরওয়ার হাসান তিন জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৮ সালের ৪ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
কেআই/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa