ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

আইন ও আদালত

মেয়াদোত্তীর্ণ খাদ্য বিক্রিসহ নানা অনিয়মের দায়ে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
মেয়াদোত্তীর্ণ খাদ্য বিক্রিসহ নানা অনিয়মের দায়ে জরিমানা মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ও প্রসাধনী বিক্রি, ওজনে কম দেওয়া, ট্রেড লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে রাজনগর উপজেলার চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে

মৌলভীবাজার: মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ও প্রসাধনী বিক্রি, ওজনে কম দেওয়া, ট্রেড লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে রাজনগর উপজেলার চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) মো. আল-আমিনের নেতৃত্বে রাজনগর থানার পুলিশ ফোর্সের সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।

সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, রাজনগর উপজেলার সিলেট রোড, মুন্সিবাজার, গাজীর বাজার রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল, রেস্টুরেন্ট, ফার্মেসি এবং অন্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তিনি জানান, এ সময় মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ও প্রসাধনী বিক্রি, ওজনে কম দেওয়া, ট্রেড লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে সিলেট রোডে অবস্থিত পারুল ডিপার্টমেন্টাল স্টোরকে দুই হাজার পাঁচশ’ টাকা, মুন্সিবাজারে অবস্থিত ইমা সুজ অ্যান্ড কসমেট্রিক্সকে দুই হাজার টাকা, গাজীরবাজার রোডে অবস্থিত তামান্না বিউটি পার্লারকে এক হাজার পাঁচশ’ টাকা, মা-বাবা স্টোরকে এক হাজার পাঁচশ’ টাকাসহ সাড়ে সাত হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
বিবিবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa