ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কিশোরগঞ্জে হত্যার দায়ে নারীসহ ২ জনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
কিশোরগঞ্জে হত্যার দায়ে নারীসহ ২ জনের ফাঁসি

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে নবী হোসেন হত্যা মামলায় নারীসহ দু’জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে দুই লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

 

সোমবার (২৫ জানুয়ারি) সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-নিহত নবী হোসেনের পরকীয়া প্রেমিকা সুমনা বেগম ওরফে শিলা (৩০) ও সুমনার সাবেক স্বামী নজরুল ইসলাম (৩৮)।  

অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার অপর দুই আসামি আশরাফুল রাসেল ও মো. শরীফ মিয়াকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
রায় ঘোষণার সময় মামলার তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন। তবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সুমনা বেগম ওরফে শিলা পলাতক।

মামলার বিবরণে জানা যায়, ভৈরবের চন্ডিবেড় দক্ষিণপাড়ার একটি ভাড়া বাসায় থাকতেন শিলা। আসামি নজরুলের সঙ্গে শিলার প্রেমের সম্পর্ক ছিল। তাদের বিয়ে হলেও বনিবনা না হওয়ায় সম্পর্কচ্ছেদ হয়ে যায়। পরে ভৈরব সদরের ভৈরবপুর উত্তরপাড়ার কবিরাজ নবী হোসেনের সঙ্গে পরকীয়ার সম্পর্ক গড়ে ওঠে শিলার।  

২০১৪ সালের ২১ ডিসেম্বর নবী হোসেনকে ফোন করে তার ভাড়া বাসায় নিয়ে যান শিলা। সেদিন গভীর রাতে শিলার বাসায় নবী হোসেনকে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করা হয়। পরে মরদেহ ছয় টুকরা করে ভৈরবের কয়েকটি স্থানে লুকিয়ে রাখা হয়।  
এ ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে ভৈরব থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহত নবী হোসেনের স্ত্রী বিলকিছ বেগম। পুলিশ মরদেহের টুকরোগুলো উদ্ধার করে। পরে মামলাটি সিআইডিতে পাঠানো হয়।

দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম ২০১৬ সালের ২১ জানুয়ারি চারজনের নামে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণ হওয়ায় সোমবার (২৫ জানুয়ারি) সকালে এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. আবু সাঈদ ইমাম। আসামিপক্ষে ছিলেন আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুর রউফ।  

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
এসআই 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।