ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ফের পেছালো রাজশাহীর শাহিন শাহ হত্যা মামলার রায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
ফের পেছালো রাজশাহীর শাহিন শাহ হত্যা মামলার রায়

রাজশাহী: তৃতীয় দফা পেছালো রাজশাহীর চাঞ্চল্যকর ছাত্রলীগ নেতা শাহিন আলম ওরফে শাহিন শাহ হত্যা মামলার রায় ঘোষণার দিন। এক মাস পর আগামী ১১ ফেব্রুয়ারি বহুল আলোচিত এই হত্যা মামলার রায় ঘোষণার নতুন দিন ধার্য করেছেন আদালত।



বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচার ওএইচএম ইলিয়াস হোসেন রায়ের নতুন দিন ঘোষণা করেন। ফলে রায়ের জন্য অপেক্ষা বাড়লো বাদী ও আসামিপক্ষের।
এর আগে গত বছরের ১০ ডিসেম্বর মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল।

ওই দিন রায় ঘোষণার দিন পিছিয়ে ১৪ জানুয়ারি করা হয়। এর আগে ১১ নভেম্বর আদালতে উভয়পক্ষের যুক্তিতর্ক শেষ হয়।

নিহত শাহিন শাহ রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ ও এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রজব আলীর ছোট ভাই। শাহিন শাহকে প্রকাশ্যে খুনের ঘটনায় তার স্বজনরা আসামিদের সর্বোচ্চ শাস্তির প্রত্যাশা করছেন।

বাদীপক্ষের আইনজীবী বলছেন, তারা আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পেরেছেন। তাদের আশা, আসামিদের সর্বোচ্চ সাজা হবে। তবে তৃতীয়বারের মত রায় ঘোষণার দিন পিছিয়ে যাওয়ায় তারা শঙ্কার কথাও জানিয়েছেন।

২০১৩ সালের ২৮ আগস্ট দুপুরে প্রতিপক্ষের হামলায় নিহত হন রাজশাহী কোর্ট কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহিন শাহ। এ ঘটনায় শাহিন শাহর ছোট ভাই যুবলীগ নেতা নাহিদ আক্তার নাহান বাদী হয়ে পরের দিন রাজপাড়া থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাজপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান সিটি করপোরেশনের তৎকালীন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুনসুর রহমানসহ ৩১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এরপর হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। ২০১৭ সালের ডিসেম্বরে মামলাটি নিষ্পত্তির জন্য মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।