ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আব্দুল মান্নানের জানাজা সম্পন্ন, বসছেন না আদালত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
আব্দুল মান্নানের জানাজা সম্পন্ন, বসছেন না আদালত

ঢাকা: ঢাকা জেলার পাবলিক প্রসিকিউটর ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার আব্দুল মান্নানের নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হয়।

এদিকে মরহুম আব্দুল মান্নানের প্রতি সম্মান জানিয়ে বৃহস্পতিবার ঢাকার নিম্ন আদালতের বিচারকাজ বন্ধ রাখা হয়েছে।

ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ, দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা আইনজীবী সমিতির সাবেক ও বর্তমান নেতা, বিভিন্ন পর্যায়ের বিচারকরাসহ বিপুল সংখ্যক আইনজীবী জানাজায় অংশ নেন।

জানাজা শেষে আইনজীবী সমিতির নেতারা বৃহস্পতিবার দিনের বিচারিক কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে একমত হন। এরপর তারা ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশসহ বিচার প্রশাসনের সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করলে তারা দিনের বিচারকাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।

ঢাকা আইনজীবী সমিতির দফতর সম্পাদক অ্যাডভোকেট এইচ এম মাসুম বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে সকালে ঢাকার নিম্ন আদালতের কার্যক্রম দুপুর ১২টা পর্যন্ত মুলতবি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ঢাকা মহানগর দায়রা আদালত, জেলা ও দায়রা জজ আদালত এবং চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের বিচার কার্যক্রম এ বন্ধের আওতায় থাকছে।

এর আগে বুধবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা ৭ টা ১০ মিনিটে স্কয়ার হাসপাতালে মারা যান খন্দকার আব্দুল মান্নান। তিনি করোনা আক্রান্ত ছিলেন। তবে করোনা রিপোর্ট নেগেটিভ আসার পর করোনাজনিত পরবর্তী জটিলতার কারণে মৃত্যু হয়।

পিপি খন্দকার আব্দুল মান্নানের মৃত্যুতে আইনমন্ত্রী আনিসুল হক, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad