ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

আইন ও আদালত

দুদকের মামলায় নূর হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
দুদকের মামলায় নূর হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

ঢাকা: অবৈধ সম্পদ অর্জন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেন এবং তার স্ত্রী রোমা হোসেনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ-১ হোসনে আরার আদালতে জবানবন্দি দেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক জুলফিকার আলী।

জবানবন্দি গ্রহণ শেষে আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরার জন্য সময় আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ১১ ফেব্রুয়ারি জেরার জন্য দিন ধার্য করেন।

সাক্ষ্য গ্রহণকালে নূর হোসেনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আর জামিনে থাকা রোমা আদালতে হাজির ছিলেন।

জানা গেছে, নূর হোসেনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পাওয়ায় ২০১৫ সালের ১৭ নভেম্বর তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক।

এরপর কারাগারে থাকা নূর হোসেন সম্পদ বিবরণী দাখিল করেন। প্রাথমিক অনুসন্ধানে নূর হোসেনের দাখিল করা সম্পদ বিবরণীতে অসঙ্গতি ধরা পড়ে।   তাই ২০১৬ সালের ১ আগস্ট মিথ্যা তথ্য দাখিল, অবৈধ সম্পদ অর্জন, জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর রমনা থানায় দুদকের উপরিচালক মো. জুলফিকার আলী বাদী হয়ে দুইজনের বিরুদ্ধে মামলা দুটি দায়ের করেন।

মামলায় নূর হোসেনের বিরুদ্ধে সম্পদের বিবরণীতে ২ কোটি ৪০ লাখ ৪ হাজার ১৭২ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দাখিলের অভিযোগ আনা হয়। সেসঙ্গে ২ কোটি ৭৬ লাখ ১১ হাজার ৮১৩ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের মালিকানা অর্জন ও ভোগ দখলের অভিযোগও আনা হয়।

আর নূর হোসেনের স্ত্রী রোমা হোসেনের বিরুদ্ধে অভিযোগপত্রে ৫ কোটি ৪৩ লাখ ২২ হাজার ১১৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. শফি উল্লাহ ২০১৯ সালের ৮ জুলাই দুই জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

গত বছর ১৮ মার্চ দুই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa