ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বঙ্গবাজার মার্কেটে হামলা: যুবলীগ নেতাসহ দুইজনের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
বঙ্গবাজার মার্কেটে হামলা: যুবলীগ নেতাসহ দুইজনের জামিন

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে ব্যবসায়ীদের ওপর হামলার ঘটনায় করা মামলায় যুবলীগ নেতা শাহাব উদ্দিন ও মাসুদ ওরফে চায়না মাসুদকে জামিন দিয়েছেন আদালত।

রোববার (১০ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক জামিনের আদেশ দেন।

গত ৩ জানুয়ারি এ দুই আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। সেদিন আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে থাকাকালে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) অমল কৃষ্ণ দে আসামিদের সাতদিন করে রিমান্ড আবেদন করেন।

রোববার সেই রিমান্ড আবেদনের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। রিমান্ড শুনানির জন্য দুই আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এ সময় আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ড আবেদন নাকচ  করে ৫ হাজার টাকা মুচলেকায় আসামিদের জামিনের আদেশ দেন।

শাহাব উদ্দিন ঢাকা দক্ষিণ সিটির ২০ নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি। শাহাব উদ্দিনসহ তার অন্তত ১৫ জন সহযোগী বঙ্গবাজার কমপ্লেক্স, মহানগর মার্কেট ও আদর্শ মার্কেট অবৈধভাবে দখলে রাখে।

মামলার অভিযোগে বলা হয়, গত ৩০ ডিসেম্বর লাঠি, রড, চাকু ও কাঠসহ তার লোকজন নিয়ে পূর্বপরিকল্পিতভাবে বঙ্গবাজার কমপ্লেক্স সমিতির অফিস ভাঙচুর করে এবং ব্যবসায়ীদের ওপর হামলা চালায়।

এ ঘটনায় মাসুদ আলম নামে এক ব্যবসায়ী শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।