ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাপের বিষসহ গ্রেফতার ৫ জন তিনদিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২১
সাপের বিষসহ গ্রেফতার ৫ জন তিনদিনের রিমান্ডে ফাইল ফটো

ঢাকা: রাজধানীর রামপুরা থানা এলাকা থেকে ৮৫ কোটি টাকার সাপের বিষসহ গ্রেফতার আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের পাঁচ সদস্যের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

শনিবার (৯ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ রিমান্ড মঞ্জুর করেন।

 

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- শফিকুল ইসলাম, জহিরুল হক, মজিবুর রহমান, দুলাল ও মোকলেসুর রহমান।

আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ এ তথ্য জানান।  

এদিন তাদের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রামপুরা থানার পরিদর্শক মাসুদ পারভেজ। আসামিপক্ষে আইনজীবী ফারুক আহাম্মদ রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন আবেদন নাকচ করে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।  

এর আগে গত শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর রামপুরা থানার চৌধুরীপাড়ার লোহার গেট এলাকায় অভিযান চালিয়ে সাপের বিষসহ তাদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

এ ঘটনায় রামপুরা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। মামলায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি ও ডি ধারায় অভিযোগ আনা হয়।  

গত ২৫ ডিসেম্বর ৭৫ কোটি টাকার সাপের বিষসহ ছয়জনকে আটক করা হয়। পরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ জানায়, বাংলাদেশ সাপের বিষ পাচারের আন্তর্জাতিক রুট হিসেবে ব্যবহার হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad