ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুদকের মামলায় খাদ্য কর্মকর্তার পাঁচ বছরের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
দুদকের মামলায় খাদ্য কর্মকর্তার পাঁচ বছরের কারাদণ্ড

খুলনা: সাবেক খাদ্য উপ-পরিদর্শক ও খুলনার কেন্দ্রীয় খাদ্যগুদামের (সিএসডি গোডাউন) ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর জব্বার হাজরাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ লাখ ৫৭ হাজার ৮৫৪ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বর্তমানে তিনি পলাতক রয়েছেন।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে খুলনা বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মো. জিয়া হায়দার এ রায় দেন।

খাদ্যশস্য নষ্ট দেখিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগ আদালতের কাছে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে বলে বিচারক তার রায়ে উল্লেখ করেছেন।  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয় খুলনার আদালত পরিদর্শক বিজন কুমার রায় বলেন, খুলনার খাদ্য গুদামের দায়িত্বে থাকাকালে খাদ্যশস্য নষ্ট দেখিয়ে ২৮ লাখ ৭৬ হাজার ২৩৩ টাকা আত্মসাৎ করেন আব্দুর জব্বার হাজরা। এ অভিযোগে ২০০৪ সালে তার বিরুদ্ধে খুলনার খালিশপুর থানায় মামলাটি করেন তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর (বর্তমানে দুদক) প্রধান কার্যালয়ের সহকারী পরিদর্শক মো. বজলুর রহমান। মামলার তদন্তের দায়িত্বে ছিলেন দুদক সমন্বিত জেলা কার্যালয়ের খুলনার উপ-সহকারী পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসেন।
মামলাটি দীর্ঘ সময় ধরে তদন্তের পর ২০১৪ সালে মোশাররফ হোসেন আদালতে ওই মামলার চার্জশিট দাখিল করেন।
 
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সেলিম আল আজাদ।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।