ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঋণ জালিয়াতি: রাজশাহীতে ২ ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
ঋণ জালিয়াতি: রাজশাহীতে ২ ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

রাজশাহী: ঋণ জালিয়াতি করে ৩ কোটি ১৯ লাখ টাকা আত্মসাতের একটি মামলায় যমুনা ব্যাংকের রাজশাহী শাখার চাকরিচ্যুত দুই কর্মকর্তাকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১ কোটি ৬০ লাখ ১০ হাজার টাকা করে অর্থদণ্ডেরও আদেশ দেওয়া হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার বিচার শেষে রোববার (১৩ ডিসেম্বর) বিকেলে রাজশাহীর বিভাগীয় বিশেষ জজ ইসমত আরা এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত দুই আসামি আবরার হোসেন খান ও মাজহারুল ইসলাম বর্তমানে পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালে জেলা বিএনপির তৎকালীন সহ-সভাপতি ও ঠিকাদার খন্দকার মাইনুল ইসলামের নামে ৩ কোটি ১৯ লাখ টাকার একটি ঋণ বরাদ্দ হয়। পরে জানা যায়, ভোলা পানি উন্নয়ন বোর্ডের ভুয়া ওয়ার্ক অর্ডারসহ অন্য কাগজপত্র দিয়ে ওই দুই কর্মকর্তার যোগসাজশে এই ঋণ নেন মাইনুল।

দুদক তদন্ত শেষে ২০১৭ সালে আদালতে মামলার চার্জশিট দাখিল করে। এর আগেই ঋণগ্রহীতা খন্দকার মাইনুলের মৃত্যু হওয়ায় তাকে বাদ দিয়ে শুধু দুই চাকরিচ্যুত কর্মকর্তাকে অভিযুক্ত করা হয়।

এর আগে, গত ৯ নভেম্বর ১ কোটি ২৬ লাখ টাকা আত্মসাতের মামলায় এই দুই পলাতক সাবেক ব্যাংক কর্মকর্তার ৫ বছর করে কারাদণ্ড হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।