ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

হবিগঞ্জে শিশু হত্যার দায়ে দু’জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
হবিগঞ্জে শিশু হত্যার দায়ে দু’জনের যাবজ্জীবন

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুর উপজেলায় একটি শিশুকে অপহরণের পর হত্যার দায়ে রাসেল ও জালাল উদ্দিন নামে দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে উভয়কে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক মো. হালিম উল্লাহ চৌধুরী এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ আদালত পরিদর্শক মো. আল আমীন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-মাধবপুর উপজেলার শিবজয়নগর গ্রামের তাউছ মিয়ার ছেলে জালাল উদ্দিন (২৮) ও একই এলাকার মৃত আহাম্মদ আলীর ছেলে রাসেল মিয়া (৩০)। নিহত শিশু উপজেলার শিবপুর গ্রামের সাবাস আলীর ছেলে।

আদালতের পেশকার ফজলু মিয়া বাংলানিউজকে জানান, ২০১৮ সালের ৬ জানুয়ারি শিশু শাহপরান নিখোঁজ হয়। এর দু’দিন পর একটি পুকুরে কচুরিপানা দিয়ে ঢাকা অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। ওই বছরের ১১ জানুয়ারি নিহত শিশুর বাবা সাবাস আলী থানায় হত্যা মামলা দায়ের করলে পুলিশ রাসেল ও জালাল উদ্দিনকে গ্রেফতার করে। এরপর তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। স্বীকারোক্তিতে তারা বলেন, দুই লাখ টাকার জন্য শিশুটিকে অপহরণ করা হয়। কিন্তু টাকা না দেওয়ায় খুন করে তার মরদেহ পুকুরে কচুরিপানা দিয়ে ঢেকে রাখেন তারা।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনার দায়িত্বে ছিলেন হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর স্পেশাল পিপি মো. মোস্তফা মিয়া। আসামিপক্ষে ছিলেন মো. জসিম উদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
এসআই/এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।