ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
বরিশালে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল: বরিশালে মাদক মামলায় সিরাজুল ইসলাম বাচ্চু নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে এক লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (৭ ডিসেম্বর) বরিশালের ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ মাহবুব আলম এ রায় দেন।
 
আদালতের বেঞ্চ সহকারী রেজাউল ইসলাম লিটন বাংলানিউজকে জানান, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বাচ্চু বরিশাল নগরীর দক্ষিণ ইছাকাঠি এলাকার মৃত্যু হাশেম মাস্টারের ছেলে। ২০১২ সালের ৩০ ডিসেম্বর রাত সোয়া একটার দিকে তার বাড়ি থেকে পাঁচটি প্লাস্টিক বস্তাভর্তি এক হাজার ১৩ বোতল ফেনসিডিলসহ তাকে আটক করে র‍্যাব সদস্যরা। পরে বিমানবন্দর থানায় বাচ্চু ও তার সহযোগী রিপন মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেন র‍্যাব-৮ এর ডিএডি আনিছুর রহমান।

তদন্ত শেষে বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ মো. আবদুল হালিম আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। নয় জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামিরা দোষী সাব্যস্ত হলে আদালত বাচ্চুকে যাবজ্জীবন কারাদণ্ড ও একলাখ টাকা জরিমানা এবং দোষ প্রমাণিত না হওয়ায় রিপনকে খালাস দেন। রায় শেষে বাচ্চুকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।